সমুদ্র সৈকতে মোটরসাইকেল চালানোর দায়ে নয়জনকে জরিমানা!

ইমরান আল মাহমুদ:
কক্সবাজার,সেন্টমার্টিন সহ কয়েকটি উপকূলীয় অঞ্চলকে প্রতিবেশগত সংকটাপন্ন এলাকা(ইসিএ) ঘোষণা করা হয়েছে। এসব সৈকতের পরিবেশ রক্ষায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সরকার।

শনিবার(৮ জুলাই) উখিয়ার সমুদ্র সৈকতে মোবাইল কোর্ট পরিচালনা করে উপজেলা প্রশাসন। অভিযানে ৯জন মোটরসাইকেল চালককে জরিমানা করা হয়। অভিযানের নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার(ভুমি) সালেহ আহমদ।

জানা যায়, প্রতিনিয়ত সোনারপাড়া, ইনানী, সী পার্ল বীচ পয়েন্ট, পাটুয়ারটেক সহ বিভিন্ন পয়েন্টে সৈকতে পরিবেশ নষ্ট করে মোটরসাইকেল চালান স্থানীয় ও বিভিন্ন এলাকার তরুণ- যুবকরা। অনেকে ভিডিও বানাতে গিয়ে দূর্ঘটনার কবলেও পড়েছেন। ইসিএ এলাকায় এমন অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করে প্রশাসন।

উপজেলা সহকারী কমিশনার(ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সালেহ আহমদ বলেন,” গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি সমুদ্র সৈকতে মোটরসাইকেল চালানো হচ্ছে। শনিবার বিকেলে ইনানী, সী পার্ল বীচ রিসোর্ট পয়েন্ট, পাটুয়ারটেক সৈকতে অভিযান পরিচালনা করা হয়। দণ্ডবিধি-১৮৬০ এ ফৌজদারী অপরাধের দায়ে ৯জন মোটরসাইকেল চালক থেকে ৯টি মামলায় ৭হাজার টাকা জরিমানা আদায় করা হয়। সৈকতের পরিবেশ রক্ষায় উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।”